করোনা ভাইরাসদেশ বাংলাবরিশাল বিভাগস্বাস্থ্য

করোনার পূর্বের সকল রেকর্ড ভাঙল বরিশালে : ২৪ ঘন্টায় শনাক্ত ৬৪

নিজস্ব প্রতিবেদক

বরিশাল জেলায় করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। ইতিপূর্বের সকল রেকর্ড ভেঙে গত ২৪ ঘন্টায় ৬৪ জনের শরীরে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩২ জনে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৪ জুন নতুন করে আক্রান্ত শনাক্ত হওয়াদের মধ্যে ৬০ জনই বরিশাল মহানগরীর বাসিন্দা। বাকি ৪ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাছাড়া নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্য ১১ জন ও চিকিৎসক-নার্স ৪ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে ১১ জন পুলিশ সদস্য ও দু’জন পুলিশ পরিবারের সদস্য। শেবাচিম হাসপাতালের একজন চিকিৎসক, ৩ জন নার্স ও একজন স্টাফ, নার্স পরিবারের ২ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

এছাড়া বরিশাল সিটি কর্পোরেশনের অধিভুক্ত সাগরদী, রূপাতলী, কাউনিয়া ও বাংলাবাজার এলাকায় ৫ জন করে মোট ২০ জন, আমতলার মোড়, আলেকান্দা ও আমানতগঞ্জ এলাকায় ২ জন করে মোট ৬ জন, চৌমাথা, বিএম স্কুল রোড, ধান গবেষনা রোড., কলেজ রোড, বগুরা রোড, ফকিরবাড়ি রোড, কমিশনার অফিস, কাঠপট্টি, বিআইপি রোড, মুসলিম গোরস্থান রোড, কাশিপুর, ১০ এপিবিএন সদস্য, ‘ল’ কলেজ রোড এলাকায় ১ জন করে মোট ১৩ জন।

এছাড়া বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ও দিনারেরপুল এলাকায় ১ জন করে মোট দু’জন। এছাড়া গৌরনদী উপজেলায় ১ জন ও উজিরপুরে ২ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। তাছাড়া জেলায় নতুন করে একজন করোনা থেকে সুস্থ হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাস থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৫৫ জন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী গত ১২ এপ্রিল থেকে এ পর্যন্ত বরিশাল মহানগরীতে ৪২৭ জন, বাবুগঞ্জ উপজেলায় ২৪ জন, উজিরপুরে ১৮ জন, বাকেরগঞ্জে ১৯ জন, মেহিন্দগঞ্জে ১০ জন, হিজলায় ৫ জন, বানারীপাড়ায় ৯ জন, মুলাদীতে ৮ জন, গৌরনদীতে ৬ জন, আগৈলঝাড়ায় ৬ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

মোট আক্রান্তের মধ্যে ২০ জন চিকিৎসক, ৩১ জন নার্স, ২ জন রেজিস্ট্রার, ১ জন নার্সিং সুপারভাইজার, ২ জন মেডিকেল টেকনোলজিস্ট, ২ জন পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ১ জন স্টোর কিপার, ১ জন ড্রাইভার, ১০ জন স্টাফ, ১ জন কার্পেন্টার, ১ জন পরিচ্ছন্নতাকর্মীসহ স্বাস্থ্যবিভাগে কর্মরত মোট ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close