করোনা ভাইরাসঢাকা বিভাগদুর্ঘটনাদেশ বাংলাবাংলাদেশ

কীর্তিমান মানুষদের স্মরণ করা আমাদের দায়িত্ব : ড. নিম চন্দ্র ভৌমিক

কীর্তিমান মানুষদের স্মরণ করা আমাদের দায়িত্ব : ড. নিম চন্দ্র ভৌমিক

যে সকল মানুষ দেশ-জনগনের জন্য কল্যাণকর কাজ করেছে তাদের স্মরণ করা, তাদের কর্ম-আদর্শ সমাজে প্রচার করা, প্রসংশা করা সকল মানুষেরই দায়িত্ব বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রদূত ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

বুধবার (২৯ জুলাই) নয়াপল্টনে ভাষা সংগ্রামী ডা. সাইদ হায়দার, ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান, যমুনা গ্রুপের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুল, কন্ঠশিল্পি এন্ড্রু কিশোর, কথা সাহিত্যিক মকবুলা মনজুর, বিশিষ্ট ব্যবসায়ী আজমত মঈন, নারী জাগরনের পথিকৃত তাহেরা আক্তার মিলন, পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ ও মানবদরদী ব্রি. জে. মোহাম্মদ শহিদুল্লাহ’ স্মরণে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা দেশ ও জনগনের কল্যানে কাজ করেছেন, অবদান রেখেছেন তাদেরকে জাতির স্মরণ করা উচিত। আমরা যদি কীর্তিমান মানুষদের স্মরণ না করলে দায়িত্ব পালন করা হবে না, নতুন কীর্তিমান মানুষদের স্মরণ না করলে কীর্তিমান মানুষের জন্ম হয় না।

তিনি বলেন, জাতি-ধর্ম-বর্ণগোত্রের বিভক্তি ভুলে ঐক্যবদ্ধবাবে জাতির কল্যানে সকলকে কাজ করতে হবে। চলমান ভয়াহক করোনা ও বণ্যা মোকাবেলায় দল-মত-নির্বিশেষে সকলকে এক সাথে কাজ করতে হবে।

জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেম ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, জয় বাংলা মঞ্চের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ নাফিয়ী, ন্যাপ-ভাসানী চেয়ারম্যান মোসতাক আহমেদ, জাতীয় স্বাধীনতা পার্টি চেয়ারম্যান মিজানুর রহমান মিজু,বিশিষ্ট রাজনীতিক আ স ম মোস্তফা কামাল, সংগঠনের সহ-সভাপতি ফাতেমা খাতুন, সাধারণ সম্পাদক সমির রঞ্হন দাস, দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে এম এ জলিল বলেন, সমাজে কিছু সংখ্যক মানুষ জন্ম নেয় মানুষের কল্যাণের জন্য। আর যারা দেশ ও জনগনের কল্যাণে কাজ করছে তাদের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত। শোষণমুক্ত, দারিদ্রমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার কোন বিকল্প নাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close