আন্তর্জাতিককরোনা ভাইরাসস্বাস্থ্য

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা কোটি ছাড়াল

সনি বাংলা টিভি নিউজ ডেস্ক-

বিশ্বের করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিনে দিনে বেড়েই চলছে। এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১ কোটির বেশি মানুষ। বিশ্বের প্রায় ৫ লাখ মানুষের মৃত্যু হয়েছে করোনার প্রাণঘাতী থাবায়।

ওয়ার্ড ও মিটারের দেওয়া তথ্যমতে, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮ হাজার ১৪৫ জন। সেই সঙ্গে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ১০৩ জনের। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৪ লাখ ১৫ হাজার ৪১৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৮২ হাজার ৯৯৬ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৯৮৬ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। তবে দশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৭১ হাজার ৪৫০ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১২ লাখ ৮৪ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৬ হাজার ১৯৭ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৯৭ হাজার ৫২৬ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া আর চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। রাশিয়ায় মোট ৬ লাখ ২৭ হাজার ৬৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯৬৯ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৬২ জন। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ১০৩ জনের এবং ৩ লাখ ১০ হাজার ১৪৬ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

সেদিক থেকে করোনায় বাংলাদেশের অবস্থান বিশ্বে ১৭ নম্বরে। দেশে এখন পর্যন্ত ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৯৫ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫৪ হাজার ৩৫৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close